আজ রবিবার ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু তারাকান্দায় ছুরিকাঘাতে ব্যবসায়ী যুবক খুন ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত তারাকান্দায় দোকানের বাকি নিয়ে সংঘর্ষে পুত্র খুন : বাবা আহত গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৫, ২০২৩, ৭:২৭ অপরাহ্ণ




যক্ষা প্রতিরোধের উপায় ও করণীয় নিয়ে ময়মনসিংহে নাটাবের আলোচনাসভা

যক্ষা প্রতিরোধের উপায় ও করণীয় নিয়ে ময়মনসিংহে নাটাবের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নগরীর উদীচি ভবনে এই সভা হয়। সভায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ পরীক্ষিত কুমার পাড়, ব্র্যাক যক্ষা নির্ণয় কেন্দ্রের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ জায়েদুর রহমান, ফারিষ্ট ইসলামি লাইফ ইন্সুর‌্যান্সের জোনাল ইনচার্জ ফারুক আহমেদ মুন্সি, নাটাবের জেলা প্রতিনিধি মোঃ কামরুজ্জামান বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, যক্ষা সংক্রামক রোগ বাতাসের মাধ্যমে এই রোগটি ছড়ায়। দুই সপ্তাহের বেশি সময় ধরে কাশি এবং হালকা জর থাকলেই বুঝতে হবে তার যক্ষা রোগের সম্ভাবনা রয়েছে। দুই সপ্তাহের বেশি সময় ধরে কাশি হলে তার কফ পরীক্ষা করতে হবে। যক্ষা রোগ বর্তমানে নিয়মিত, পরীমিত এবং নিদ্ধিষ্ট সময় ধরে ওষুধ খেলে একটি নিরাময় যোগ্য রোগ। এছাড়া ফুষফুসে যক্ষা হলেই তা বাতাসের মাধ্যমে ছড়ায়। নিজে পরিবার এবং সমাজকে যক্ষা থেকে বাচাতে হলে আশপাশে কারো দীর্ঘ সময় ধরে কাশি এবং হালকা জ্বর জ্বর ভাব থাকলে তাকে কফ পরীক্ষায় সচেতনতা করতে সভায় গুরুত্ব সহকারে আলোচনা করা হয়। সভায় ইমাম,শিক্ষক, সাংবাদিক, আইনজীবি, ডাক্তারসহ বিভিন্ন শ্রেণীপেশার লোহ উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০